একাই ছন্নছাড়া
- মোঃনজরুল ইসলাম - সমুদ্রস্রোত ০২-০৫-২০২৪

যদি আবার কখনো হয় দেখা
যদি আবার তোমায় পেতে চাই একা
তবুও ভুল করে তুমি দিওনাকো সাড়া
একাই আছি ভালো,একাই ছন্নছাড়া।

আমি ঐ দূূর আকাশে চোখ মেলে থাকবোনা
অযথায় তোমায় নিয়ে কাব্য রচনায় মাতবেনা
আমি বেখেয়ালি মনে খেয়ালি ছবি আকবোনা
অযথায় সাগর পারির মোহে ভাসবোনা
শিশির ফোঁটায় দু-ছটা রঙ মিশাবোনা
কোকিলের কুহুতানে উদাস প্রান্তরে হারাবোনা।

আমি ছন্নছাড়া আছি এটাই খুব ভালোলাগে,
তুমিবিহীন জীবন আমার স্বপ্নহীন হয়ে পড়ে।
আমি চাইনা এ ভুবন মাঝে স্বপ্নে ডুবে থাকতে
আমি চাইনা তোমার মায়ায় নিজেকে ভুলে রাখতে।

আমি ছন্নছাড়া আছি, এটাই খুব ভালোলাগে,
তুমিবিহীন জীবন আমার স্বপ্নহীন হয়ে পড়ে।

২০ এপ্রিল ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

226211
২০-০৪-২০২০ ১৫:৫৬ মিঃ

অপূ।

Dojieb
২০-০৪-২০২০ ১৪:৩৩ মিঃ

সুন্দর লিখেছেন